রক্তের দাগ লেগে আছে,
          ভিজে গেছে সাদা পাঞ্জাবী।
বুকের ব্যাথাটা বেড়েছে,
         নিভেছে রঙীন বাতি।
চশমার কাঁচ বড়ো ঘোলাটে লাগে,
       অবরোধ হয়েছে দৃষ্টি।
পুড়ে শেষ হয় অবশেষে,
        কিছু জ্বলন্ত দেশলাই কাঠি।
কাঁচের বাসন পড়ে থাকে,
      অবহেলায় আজ ভেঙেছে বাটি।
মন আজ কেঁদে বলে,
          কে গো তুমি?