না পারলাম না!
তোর অরুপ রুপের বাণী লিখতাম মা।
কলম কেন সরলো না?
তোর মাথায় আজও রক্তমাখা সিঁদুর।
শতশত মা বোনের হাহাকার!।
অমর একুশে,
অশ্রু গঙ্গা রক্তে মিশেছে।
সেদিন যদি না থাকত সালাম,রফিক,বরকত্,
তুই কি পেতিস ফিরে,তোর হৃত গৌরব।
শতশত লাল সিঁদুর ফিরিয়েছে তোর কন্ঠ।
বাংলা তোর,আমাদের সবার ভাষা।
বাংলা আমার ভাষা।