স্মৃতিরা বারেবারে দংশন করে,
ভিজে যায় পাঞ্জাবী।
চোরাস্রোত গ্রাস করেছে,
সদ্যস্নাত বালুকাভূমি।
বড় ক্লান্ত আজ,
শতশত সুরের মূর্ছনায়।
কোথায় আজ কুন্তি?
রণক্লান্ত অর্জুন তাকে চায়।
ধ্রুপদ শিখায় ঘনঘন,
বদলায় আলোকচ্ছটা।
অনুপমা, ধীরে ধীরে যায় সরে,
ঝরে অঝোরে ঘন অশ্রুধারা।
ফের আবার কিছু স্বপ্নেরা পিছু নেয়,
শূন্য বাইপাসে।
সিগারেটের ধোঁয়ায় আবছা স্মৃতি।
অনুপমা,কোথায় গেলে চলে?
শতসহস্র বছর অপেক্ষায় বারেবার,
রৌদ্র,বর্ষা,শীত ­ পার হয় বারবার।
জ্যোত্‍স্না আজ দেয় না আলো,
কিছু রোদ বড়ই ক্লান্ত।
অনুপমা,কোথায় গেলে চলে?
কোথায় পাব আবার তোমাকে?