যদি পারতাম,তোমার হাতে তুলে দিতাম,
আবার সেই পুরোনো ভালোবাসা।
শুকনো পাতা,ঝরে যাওয়া ফুল,রক্তে ভেজা প্রেম
কি দেব তোমায়?
তপ্ত বালুকারাশির সদ্যস্নাত রৌদ্র,
হিমেল বাতাসের ঘনঘন ডাক।
অনন্তকাল ধরে দেখেছি ঝিকিমিকি আলো,
আলেয়ার আলো বড়ো বিব্রত করে।
এই তো বেশ আছি অন্ধকারে,
দূরে বহু দূরে।
বড়ো ব্যাথা লাগে বারেবার,
যখন তোমায় মনে পড়ে,
মনের গভীর অন্তরে নিভৃতক্ষণে।
কাঁঠাল গাছটা দিনের পর দিন লাগামহীন,
বয়স তো বাড়ছে।
অনুপমা,তুমি আর ক'দিন পারবে থাকতে
আমাকে ছেড়ে?
একদিন তোমায় যে ফিরে আসতেই হবে।।