জানতাম,তুমি আবার ফিরে আসবে,
এক অজানা বসন্ত ঘিরে ধরে।
জানি পূর্ণিমার জ্যোত্‍স্নাও ম্লান হবে,
ঘন মেঘের চাদর আচ্ছাদন করে,
এই ভোরের শুভ্র আকাশ।
তীব্র বর্ষার আগাম পূর্বাভাস।
শত অশ্রু ঝরবে মেঘের আড়াল থেকে,
অক্লান্ত সমুদ্র বারেবার গর্জে।
বসন্ত আবার নতুন ভাবে সাজে।
ক্যানভাসে থাকা ধূলামাখা ছবি,
আবার কেন জানি রঙীন হয়ে যায়।
ঝরা পাতায় অতীত বয়ে যায়,
সুরেরা আবার নতুন রাগ ধরে।
মেঘরাশি আছে আকাশ ঘিরে,
চারিদিকে আজ হর্ষসুর বাজে,
অনুপমা আবার এসেছে ফিরে।।