অতঃপর বৃষ্টি পাতের সাথে মাছেরা
আনন্দে মেতে ছিলো সারা রাত
কবি নিরন্তর কেটে যায়-
দুঃখের নিরেট পাথর ।
সুখের বাতি যার নিভছে
সাঁঝ বেলাতে ।
প্রাণে কষ্টের যে আগুন
জ্বলে সারাক্ষন
অস্থি-মজ্জা পোড়ায় যে
ঘৃণার বজ্রপাত-
অহোরাত্রি বৃষ্টি পাত
মঘে ঢাকা চেনা অচেনা নক্ষত্র
কিংবা কবিতার শব্দাবলী
ফেরারী হয়েছে মাছের সাথে ।
                - শাহজাদপুর, সিরাজগঞ্জ।
                   ২৫/০৯/'১২