শহরের সস্তা গণিকা
আমার সমস্ত যৌবনের উত্তাপ
কেড়ে খায়।
কোন এক বিষন্ন দুপুরে
একটু বেহায়া হতে দাও,
আমার ধারালো যৌবন দিয়ে
তোমার যৌবনে আগুন জ্বালাতে দাও
দেখবে কি মাতাল হাওয়া
সমুদ্রের কাছে নিয়ে যাবে তোমাকো।
তুমি জানোনা--
গণিকারা কবিতার শব্দ খায়
যৌবনের উত্তাপ খায়
অস্হি করোটির স্বাস্হ্য খায়
দু'চোখের স্বপ্ন খায়
হৃদয়ের বিপ্লব খায় ।
সত্যি,গণিকার দেহের স্বাদ
পরাধীন দেশের মতো ।
                    শাহজাদপুর,সিরাজগঞ্জ।