অন্ধকারের কাছে হাত বাড়ালে পাই---
শূন্যতা
      বেদনা  
            যন্ত্রনা
                ক্ষোভ
                     ঘৃর্না
জন্ম নেয়---
বিপ্লব
প্রতিবিপ্লব
আগুন
বারুদ
দ্রোহ ।
অন্ধকারের কাছে হাত বাড়ালে পাই---
এক মুঠো নিজের কিমানো
অস্থি-মজ্জা-মাংস
বিষাক্ত-ফেনল পানপাত্র
ক্রীড়াক্লান্ত-নিদ্রিত নারী
কিংবা নগ্ন-নিরেট
আমার দীর্ঘ লাশ ।


              শাহজাদপুর,সিরাজগঞ্জ ।