উৎসর্গঃ প্রিয় অনুজ চির দীপ্তময় তারিকুল ইসলাম
            শাকিক'কে
...............................................................
অজন্তা এভাবে ফিরিয়ে দিওনা
ধনুকের মত বাঁকা তোমার ঠোঁট ।
আমার সব টুকু সুখ
দঃখের দুর্গে বন্দী করে চাবি এঁটে দিয়েছি
পিছিয়ে দিয়ছি আমার সকল শুভ যাত্রা
যদিও বোয়িং ৭০৭ এর
বিমান বালাটি অপরুপা ।
বলেছিলে তুমি......
ভালবসার জ্যামিতিক রুপ
আর জীবন যুদ্ধের যোগ বিয়োগ গুন ভাগ শেখাবে ।
এভাবে ফিরিয়ে দিওনা অসময়ে
বৈশাখের বিক্ষিপ্ত প্রহরে
চৈত্রের অলস দুপুরে
দেখবে তাহলে---
অসময়ে বেজে উঠবে ইস্রফিলের সিঙ্গা
আমার না বলা যত কথা
টর্নেডো- ভূমি কম্পে পৃথিবী কাঁপাবে
তুমি আমার পথের পানে চেয়ে চেয়ে কাঁদবে ।
আমার অস্থি করোটিতে উপশমহীন যন্ত্রণা হবে ।
            
           শাহজাদপুর,সিরাজগঞ্জ ।