এমন ঝগড়াটে কাক ! রাতের আছে ঢের বাকি
থাম না বাছা ; করিস না এত ডাকাডাকি ।


এসেছে কেবল রাতের গাড়ি
কালো জলে ডুব দিয়েছে পানকৌড়ি ।


প্রিয়ার ঠোঁটে গাঢ় চুম্বন
কাঁপছে সবে জোড়া যৌবন ।


পড়শি চাঁদ বিছানার পাশে
গ্রিবায় ঝুলন্ত নারী-বিপন্ন বিষাদে ।


এখনো রাত্রি নিদ্রিত ।প্রগাঢ় প্রণয়ে নক্ষত্র বীথি
রজঃবালা প্রতিক্ষিত  ।আঁধারে যেন আসবে যৌবন তীথি ।


চোখের কার্নিসে কেবলই স্বপ্নের আনাগোনা
কবিতা এখনও ভ্রুণ ; অন্ধকারে ভুল আল্পনা ।

রাত্রি এখন ঘন যৌবনা
অবুঝ কাক ; ডাকিস না এখন
অন্ধকারের পৃথিবী জুড়ে নেকড়ে যৌবন ।
      
        ১০ মার্চ ২০১৪ । সোম বার ।
        রচনা শুরু - রাত্রি ১ টা
               সমাপ্তি- ১ টা ৩০ মিঃ । শাহজাদপুর ।