আমি তোমার জন্য অপেক্ষা করি-
যেমন একটু আলোর জন্য অপেক্ষা করে অন্ধকার ঘর।
আমি তোমার জন্য অপেক্ষা করি-
যেমন নববধুর জন্য অপেক্ষা করে সদ্য বিয়ে করা বর।
আমি তোমার জন্য অপেক্ষা করি-
যেমন স্কুলের বাচ্চারা অপেক্ষা করে ক্লাশের শেষ ঘন্টার।
আমি তোমার জন্য অপেক্ষা করি-
যেমন চাকুরিজীবি অপেক্ষা করে বেতন পাবার দিনের।
আমি তোমার জন্য অপেক্ষা করি-
যেমন পরীক্ষার পর পরীক্ষার্থী অপেক্ষা করে ফল প্রকাশের।
আমি তোমার জন্য অপেক্ষা করি-
কোন বেকার যেমন অপেক্ষা করে চাকরিতে নিয়োগ পাবার।
আমি তোমার জন্য অপেক্ষা করি-
প্রবাশে থাকা কেউ যেমন দিন গুণে মাতৃ-ভুমিতে ফেরার।
আমি তোমার জন্য অপেক্ষা করি-
আসন্ন প্রসবা মা যেমন অপেক্ষায় থাকে সন্তান প্রসবের।
আমি তোমার জন্য অপেক্ষা করি-
যেমন বিরোধীদল অপেক্ষা করে সরকার পতনের দিনের।
আমি তোমার জন্য অপেক্ষা করি-
টিকিট কেটে যাত্রী যেমন অপেক্ষা করে যাত্রার সময়ের।
আমি তোমার জন্য অপেক্ষা করি-
মাছরাঙা যেমন পুকুর পাড়ে বসে অপেক্ষা করে মাছ ধরার।
আমি তোমার জন্য অপেক্ষা করি-
মৃত্যু যন্ত্রণায় কাতর রোগী যেমন অপেক্ষা করে মৃত্যুর দিনের।