স্বপ্ন তুমি আমার এক বৃহৎ অবলম্বন।
তোমাকে আশ্রয় করে থাকি-
যেন আর কোন নতুন স্বপ্ন জন্মাতে না পারে।
তোমাকে বাড়তে দিই-
যেন অন্য কেউ বাড়তে না পারে।
তোমাকে ভালোবাসি-
যেন ভালোবাসা অন্যত্র অসারিত না হতে পারে।
মন?
সেতো তরল পদার্থের মতন-
যে সুযোগ পেলেই গড়িয়ে চলতে চায়।
তাই সে আজ তোমাতেই নিবদ্ধিত,
তোমাতেই আশ্রয় প্রাপ্ত-
যদিও তুমি স্বপ্নই,
এ স্বপ্ন বাস্তব হবেনা হয়ত!
কিন্তু তা আমি মনে করি না।
কখনো কখনো স্বপ্নও বাস্তব হয়।
কি? ধরা কি দেবে আমায়?
স্বপ্ন আমি তোমার প্রতীক্ষায়..।


            .....


০৭.০১.২০০৬, ঢাকা