কখনো আপ্লুত আমি।
উল্লাসিত কখনো ।
কখনো দ্বিধান্বিত-
প্রকাশিত অভিব্যক্তিতে।
কিছুতেই প্রকৃত
অবস্থানটাকে
অনুভবে-
আনতে পারছি না।


কেমন যেন এক
ঐন্দ্রজালিক-
মায়ার খেলার মতন-
মনে হয়।


কখনো মনে হয়
পূর্ণ অবস্থা নিয়ে
অস্তিত্বশীল,
আবার কখনো মনে হয়
অস্তিত্বহীন, মূল্যহীন।
তবুও ভাললাগা, অনুভব-
সব কিছুই গতিশীল।


          .......


(১৫ ফেব্রুয়ারী, ২০০৬)