ভালোবাসার প্রথম আশ্রয় স্বপ্ন ঘেরা কল্পনায়;
সেখান থেকে স্থানান্তরিত হয় মনের মনিকোঠায়;
তারপর খুঁজে আশ্রয় তোমার তপ্ত ওষ্ঠধারায়;
আর তারপর- শরীর থেকে শরীরের সর্বত্র ছড়ায়।


আর যেখানে ভালোবাসার শুরু শরীরকে আশ্রয় করে,
সেখানে ধীরেধীরে ভালবাসাকে আস্তাকুড়ে ছুড়ে ফেলেদেয়,
তারপর সে একদিন শকুনের খাদ্যে পরিণত হয়।
ভালবাসার মানুষ ও ভালবাসা যায় উধাও হয়ে দূরে।


ভালোবাসো, খুব ভালোবাসো, ভালোবাসার যাত্র শুরু হোক-
মনের সাথে মনের মিলন ঘটুক সবার আগে-
একসময় শরীরের উপর শরীর পড়বে ঢলে ভালবাসার অনুরাগে-
মনের আগে যদি ঘটে শরীরের ভালোবাসা তবে আসবে ছুটে শোক।
ভলোবাসার যাত্রা শুরু হোক।