চোখের পাতায় ঘুম আসেনি কাল সারা রাত,
তাইতো আজ হয় নি দেখা সিদুর রাঙা প্রভাত।
বুকের মাঝে ছড়িয়ে পড়েছে মরুর ধু ধু শূন্যতা-
তোমার আমার সম্পর্ক পায়নি কোন পূর্ণতা।
পারিনি তোমার বন্ধু হতে কিংবা তোমার প্রেমিক।
অবিশ্বাসীর চলন তোমার- বলছে চারিদিক।
বিশ্বাসের ইটপাথারে সম্পর্কের ভিত্তি গড়ে-
তার উপরে সুখে নীড়ে সবাই বসত করে।
অবিশ্বাসের ভিত্তির পরে যদি কেউ বসত গড়ে-
ভেংগে হয়ে যায় খানখান সন্দেহের তীব্র ঝরে।