তোমায় প্রশ্ন করেছিলাম- আমার আপন হবে তুমি?
জবাব দিলে- শুধু বধু ছাড়া সবই হতে রাজি আমি।
-বড়ই অবাক হয়েছিলাম তুমি এমন কথা বলায়।
শুনেছি সব মেয়েরাই একদিন বধু সাজতে চায়।
-স্বামীদের কখনো প্রেমিক হতে দেখিনি এখনো।
স্বামীরা ব্যকুল হয়না প্রেমিকের মতো কখনো।
শত্রু হতেও রাজি তোমাকে পাওয়ার আশায়।
শত্রুকে বন্ধু বানাতে চাও তোমার ভালবাসায়।
ভালবাসার প্রবল  স্রোতে শত্রুকে বন্ধু বানাও-
বন্ধুর মতো ভালবাসা কখনো কি স্ত্রীকে দাও?
একটুকুও পিছপা হওনা রাখতে বাজি বন্ধুর জন্য প্রাণ।
বন্ধুত্ব আর বন্ধুত্ব থাকেনা একটু বেশি গভীর হলে টান।
পুরুষ-নারীর বন্ধুত্ব হয়ে ওঠে অন্যরকম শেষ বিকেলে।
বন্ধুতের সীমানা ছেড়ে হঠাৎ করে প্রেমিক হয়ে ওঠে ছেলে।
একটু বেশি কাছে পাওয়া, লুকিয়ে কোথাও বেড়াতে যাওয়া,
ছোটখাটো কিছু অভিমান, শুরু হয়ে অন্যরকম চাওয়া।
প্রেমের জোয়ারে ভেসে তখন কতশত স্বপ্ন দেখাও।
প্রেমিকাকে খুশি করতে পারলে আকাশের চাঁদ এনে দাও।
স্ত্রীর প্রতি কোন স্বামীর এমন টান কখনো থাকে না।
তাইতো তোমার বধু হতে ইচ্ছে আমার কখনো জাগে না।
কোন বধু কখনো পায়না প্রেমিকার মতো নিখাদ ভালোবাসা।
তাইতো বলি- শত্রু, বন্ধু, প্রেমিকা ছাড়া বধু হবো করিনা আশা।