কে বানালো শাড়ী, তোমার জন্য নারী,
কখনো কি ভেবেছো কী তা'র ছলচাতুরী?


দ্বাদশ হস্ত বস্ত্র খন্ডে জড়িয়ে রাখো তোমার কাণ্ডে
বস্ত্রাবরণ দিয়েই তুমি রূপ শ্রেষ্ঠ এই ব্রহ্মাণ্ডে।


লতার মতো জড়িয়ে থাকে সুললিত তোমার কায়ায়।
আদর করে দিচ্ছে যেন তৃপ্তি মাখা পরম মায়ায়।


নারী তোমায় স্নিগ্ধ দেখায় জড়িয়ে থাকা শাড়িতে
তোমার প্রাত স্নানের শেষে সিঁদুর রাঙা প্রভাতে।


রূপ মোহিনী পূর্ণ জোয়ারে ভরে আছো কানায় কানায়।
স্রোতস্বিনী, রূপ-জোয়ারে ভাসিয়ে নিয়ে যাও যে কোথায়?