ছিলাম ভালো একা একা- ছিল না মনে তোমায়।
হঠাৎ কেন এসে তুমি এলোমেলো করলে আমায়।
অস্থিরতায় ভুগছি আমি সকাল দুপুর সাঁঝে।
তোমার কথাই ভাবছি শুধু বসছে না মন কাজে।
সময় যদি নাইবা দিবে এসেছিলে কেন তবে?
কেন তুমি বলে ছিলে আমায় আপন করে নিবে?
এখন আমি তুমি ছাড়া হয়ে আছি দিশেহারা।
এলোমেলো মনটা আমার কে গোছাবে তুমি ছাড়া?
কোশায় আছো কল্পতরু হৃদয় আজ হয়েছে মরু।
মেঘ হয়ে না ভেসে শুধু বৃষ্টি হয়ে ঝরেপড়ো।
তোমার সিগ্ধ শীতল ছোঁয়ায় তৃপ্ত করে তোল আমায়।
তৃষ্ণার্ত চাকতের মতো রয়েছি আমি তোমার প্রতীক্ষায়।