ঈশ্বর তুমি আর কত মারবে
মায়ের জঠরে খাদ্য অভাব
আমি ছিলাম ভীষণ পুষ্টি হীন
আলোর পৃথিবীতে এসে অভাব ।


একদিন ও পেট ভরে খেতে পারেনি
বাসমতি চাউলের বিরিয়ানি
মৃত্যু রিসালাত এসে ভয় দেখায়
আমি একদিন ও ভরপেট খেতে পারিনি ।
©শফিক নহোর