তোমায় মনে পরে বলে
                নদীর পাড় ধরে হাঁটি
                ভেজা বালু  রাশি
                জড়ায় পদ তলে
                শিতলতায়।
তোমায় মনে পরে বলে
                বৃক্ষের ছায়ায় উদাম
                তনুতে দাড়িয়ে থাকি,
                দিগন্তের চিবুক ছুয়ে
                বিভোরতায়।
তোমায় মনে পরে বলে
               বলাকার চোখে
               চোখে চোখ রাখি,
               জানতে চাই আমি
               আমায়।
তোমায় মনে পরে বলে
               কবিতার ঠোঁটে,ঠোঁট
               রাখি।চুমু খাই চিবুক ধরে
               প্রতি পংক্তি পূংখানু রূপে
               তোমায় ভুলায়।
তোমায় মনে পরে বলে
              আড্ডায় মজে যাই
              ক্রীড়ায় মেতে উঠি
              জয়-পরাজয়ের
              দোটানায়।
তোমায় মনে পরে বলে
             হাঁটি একাকি নিরবে
             নতুন কোন শব্দ
             চয়নের প্রেক্ষিতে
             কাব্য রচায়।
তোমায় মনে পরে বলে
             হাড়িয়ে যাই
             অজানায়।
             শয্যায় লুটাই তনু
             কত ভাবনায়।
ভাবতে চাই না আমি
              কাছে তুমি নাই
তোমার ভাবনা শুধু
             কষ্ট বাড়ায়।
ভাবতে চাই না আমি
             রয়েছ তুমি দূরে
তোমার অবস্তান চাই
             অতৃপ্ত বাহু ডোরে,
যা আমায় ঘিরে
             কথা কয়।