একা নগ্ন নারী

শুকনো নদীর মধ্যে কি
                   ব্যবধান,
সেই দেখা অদেখার মধ্যে
কি বা ?
নগ্ন উন্মুক্ত নদীর বুকটা
স্পর্শ কাতর,
দুপুরে মরণ বাঁশি।।
মন জুরে আছে যেন তার
                  এ পার ও পার।।
কিন্তু তুমি,আপনি,সে-
নারীর কোন দিকটার কাছা-কাছি
কোন পারে,কোন ঘাটে আছো তাঁর
                            অপেক্ষায়?