কয়েকটি বিক্ষিপ্ত দল,
হরতালের রোষানল,
ভাংচুরের  তান্ডব লীলা।
দেশে চলছে  রক্ত আর লাশের খেলা!
ঠিক তখন আরও একটি অপ্রত্যাশিত খেলা!
হঠাৎ যখন,
ধসে পড়লো একটি ভবন!
আবার আর্তনাদ আর লাশ!
মানুষের লীলা খেলায় হঠাৎ প্রকৃতির সহায়তা! তারপর আবার,
চলছে হাহাকার,
খুন হচ্ছে ,
আগুন জ্বলছে ,
দাবি উঠছে ,
বাজছে মিছিলের স্লোগান
আর চলছে হরতাল!
এমন সময় প্রকৃতির,
আরও একটি খেলার আহবান!
আসল মহাসেন!
শুরু করবে তার ধ্বংসলীলা!
কিন্তু লজ্জা পেল মহাসেন,
পালিয়ে গেল!
তার ধ্বংসলীলা এর চেয়ে বেশি ভয়ংকর নয় ,
যতটা ধ্বংসলীলায় দেশ আজ লেলিত।