আমারও নয়নে ওগো নীরদ ঘন,
আসে ভেসে কোথা হতে বল এত কেন?
নয়নের নীর, করেছে  ভীড়
এ কেমন বর্ষা বল এ কোন শ্রাবণ?
আমারও নয়নে ওগো নীরদ ঘন,
আসে ভেসে কোথা হতে বল এত কেন?
নাই থামা নিশিদিন
ঝরে জল প্রতিদিন,
তবে কি তাহারে মনে পড়ে এখনো?
আমারও নয়নে ওগো নীরদ ঘন,
আসে ভেসে কোথা হতে বল এত কেন?
মন তারে করে দান,
হারিয়েছি পোষা প্রাণ,
দেহ খানা খাঁচা হয়ে শূন্য এখনো,
আমার ও নয়নে ওগো নীরদ ঘন,
আসে বল কথা হতে বল এত কেন?