নেই আর এই আমার
কিছু বাকী, সবই তার।
শুধু তারে দরকার
এ জীবনে বহুবার।


মোর মন সারাক্ষন
করে যায় কম্পন,
তারে কাছে পেলে তবে
শিহরন দেহমন।

হাসি তার দেখে আর
সয়ে নাতো প্রাণ আমার,
জুড়ে মন তার আসন
সেতো নহে ভুলিবার।


তার মন প্রয়োজন
নহে শুধু আমরন,
থাকে যদি পরকাল
সেখানেও সে আপন।


সে আমার মমতার
ধন বড় দুনিয়ার,
তারে ছাড়া এ বসুধা
প্রেমহীন বেদনার।


সে স্বপনে কি শয়নে
ভাসে মোর নয়নে,
দেখি শুধু তারই ছবি
পাতাল কি গগণে!


বার বার "সে আমার"
এ আমার চিৎকার,
এ আমার কানাকানি
স্লোগানও এ আমার।