নোয়াখালীর ছেলে আমি
চাটগাওতে থাকি,
     পড়া শুনার গুল্লি মেরে
হিজিবিজি লিখি।


        মর্মে আমার ঘন্টা বাজে
প্রেমের পাঠশালায়,
         যেদিক তাকাই জোড়া দেখি
  ডাইনে কিংবা বায়।


         খালি আমার হাতটা খালি
কেউ তো ধরেনা!
        রাত্রি জেগে কেউ আমারে
মেসেজ করেনা।

    খালি হাত কি বেশিক্ষন আর
খালি রাখা যায়,
      তাইতো নিলাম কলম হাতে
যা করে আল্লায়!


       এইরে এসব, লিখছি কি সব
বড্ড একটা পাজি,
         আবোল-তাবোল বকছি কেবল  
লিখছি হিজিবিজি।