আতা গাছে তোতা পাখি, ডালিম গাছে টুনটুনি,
কোরবানীর ওই ঈদ এসেছে
বন্ধু তুমি শুনছোনি?
গাছের ডালে, পাতার তলে
ফুল ফুটেছে দেখছোনি?
হলে কখন, এমন কৃপন
দাওয়াত আমায় করনি।
মনের কোণে খুব গোপনে
দুঃখ যত মৃত্যু হোক,
সবার আগে, আত্ম ত্যাগে
হৃদয় তোমার পুর্ণ হোক।
অবশেষে..…
  ' ঈদ মোবারাক'