চুপি চুপি চাহনিতে চেয়েছিলে কিযে,
তুমি কি গিয়েছ ভুলে?
চাঁপা আর বকুল এনেছিলে বেছে,
কাঁপা কাঁপা হাতে দিয়েছেলে এযে,
সবই কি ছলনার ছলে?


মিছে ভালবেসে,মিছে কাছে এসে,
কী লাভ হয়েছে বলো?
আলেয়ার পিছে ভ্রমে আলো ভেবে,
আসায় ছিলাম ভালবাসা দেবে,
আহা এ কী হল?


নেশা লাগা চোখে, কম্পিত বুকে,
তুমি কি বল নাই?
চিরদিনই আমি তোমারইতো আছি,
কাছে চাই সে তো তোমায় যাচি,
মিথ্যে ষোল আনাই?


যাবার বেলায় বলে যাই শুন,
শুনতে পাচ্চো কি?
অভিশাপ মোর ঠেকিছে আকাশে,
ঠকিবে ঠিকই তুমিই নিকাশে,
তোমারে জানাই ছিঃ!