দুর্বায় ছাওয়া মধুর কোমল
গালিচায় ঢাকা, আঁকা বাঁকা পথে
আজি ফোটিছে পলাশ ধবল,
আহা, কি যে মলয় অমল,
উড়ায়েছে পাছে
সে যে আমার মায়ের আঁচল।
আকুল করা এই তেপান্তরে।


নীলের মাঝে নীলিমার পানে,
গোধূলী বেলার সোনালী আভা।
উঠিছে কলরব
ছোটিছে সোনাসব,
বিছায়েছে হেথায় ছড়ায়েছে প্রভা।
বিলায়েছে সুধা আজি সবখানে।


কল কল তানে জীবনের গান
চলিছে শত শত,
জল ভরা নদে জোড়ায়েছে প্রাণ
নাচিছে অবিরত।
এই বাংলার প্রান্তরে।


(সবার কাছে মতামত চাচ্ছি।আসরে আমি নতুন। কী করলে আরও ভাল করা যায়?)