ঝিরি ঝিরি বায় রিমি ঝিমি গান
বাদলও দিনে আজি হেথা,
সমিরন সুধায় প্রান অফুরান
ভুলিয়া গিয়াছি সকলও ব্যাথা।


মনখানি মোর উঠিছে ভরিয়া
নাচিছে মোর প্রাণ,
বর্ষার বানে দুঃখের দরিয়া
হইয়াছে খান খান।


বাতায়ন পাশে চুপিসারে বসিয়া    
বিভোর স্বপ্নে হইয়া আকুল,
উথাল মনের ডানায় চড়িয়া
উড়িয়াছি আহা হইয়াছি ব্যাকুল।