ভরা পূর্ণিমায় নেশালাগা ঐ শিহরণ জাগানিয়া,
থর থর থর কাঁপুনি ধরানো
আবেশিত আমি,বড় বেশি বাজে ধমনীতে আজ ।              
পুলকিত আমি, পরশ তোমার  দিয়েছে আনিয়া
মধুর ঢালি, চারিদেকে তার পাপড়ি ছড়ানো।
জোছনায় মাখা মাতাল করা মোহনীও এই সাজ।


তোমার ঘ্রাণে অসহায় হাস্নাহেনা আজ পরাভূত।
নিঝুম আধারের ঝিঁ ঝিঁ রা সবে
চুম্বিছে তোমায়, জপিছে তোমার বন্দনা গীতি,
তোমার স্পর্শে আলোড়িত আমি, আমি আজ আপ্লুত।
পাজরে আমার জাগরূক রবে
কষ্টের তুলিতে আকাঁ তোমার মধুর স্মৃতি।


হিমালয়সম স্বপ্নরাজি উঠেছে আজি, হয়ে জীবন্ত।
আর আকাশ ভরেছে উঠে তারার পাহাড়ে
কী ভাগ্যাদেশ আমার!
তোমার আগমন এনেছে ভুবনে জীবনের বার্তা অনন্ত।
হাজার বছর কেন নয় আহা রে
উষ্ণ আলিঙ্গন তোমার।