আজ ভোরেতে কাগজ হাতে
বসে ছিলাম মাদুর পেতে,
ইচ্ছা ছিলো লিখবো তাতে
স্বপ্ন যত মন-মহুয়ার।


লিখবো এমন কবিতা যে,
কেবা আছে এমন যে কে?
পড়বে না তা এক পলকে,
ভরবেনা যে হৃদয়টা তার।


সাদা বকটি উড়ে এসে
বললো যেনো হেসে হেসে,
দেখো আমি হাওয়ায় ভেসে
মনটা ভরে দেই যে সবার।


বুলবুলিটার চেহারাটি
যেন সোনার পাথর বাটি,
পরীর দেশের যাদুর কাঁঠি;
আনলো মনে খুশির জোয়ার।


লালচে ফড়িং চুপটি করে
ঝিঙ্গে মাচায ফুলের পরে,
আলতো চুমোয় দিচ্ছে ভরে;
উঠলো নেচে মনটা আমার।


দিন চলে যায় ভেবে ভেবে
বিষয়টা মোর কোনটা হবে,
হাজার রুপের মাঝে তবে
কোনটা হবে কবিতাটার।


তাইতো আমি অবশেষে            
দাঁতের সাথে দাঁতটি ঘষে,
উঠলাম বলে দিনের শেষে
কবিতাটাই লিখবোনা আর।