তেলের শিশি নাকে নিয়ে নেতারা আজ ঘুমায় যে বেশ।
পুড়ছে বাড়ী সংখ্যালঘুর পুড়ছে মানুষ পুড়ছে যে দেশ।
মরলে মরুক আম জনতা,
বাঁচলে তবে দেশের নেতা;
জনসেবার যাঁতায় ঠেলায় উন্নয়নে ভাসবে যে দেশ।

**
লিমেরিকের শিরোনাম দেওয়ার রেওয়াজ কম থাকলেও
এক বারে যে নাই ত কিন্তু না। বিশ্বের কোন কোন কবি তাঁর
লিমেরিকের শিরোনাম দিয়েছেন। আমি শিরোনামটা দিয়ে
দিলাম।