বাতায়ন পাশে একাকী বসে
ভাবি আমি আজ শোকো-পরশে।
কেনো যে বুঝিনি আগে,
বুঝাতে যে কী যে
চোখের ঐ ইশারাটায়।


নাওয়া হলে শেষে ফিরতি পথে
হঠাৎই চমকি থমকে দাঁড়াতে।
শুনো, সত্যি কী জানো?
আজ বুঝি কেনো
এতটা হতোটা যে।


দোয়ারটা তাই আজো খোলা রাখি,
অচিন আশায় আজো চেয়ে থাকি।
একবার যদি আসোগো ফিরে,
বলছি শুনো এমনটা হলে
ভরে দেবো ভালবাসায়।