বালিকা, তুমি ঠিক যায়গাতেই আছ!


তোমার ডানে, উপরের যে সিড়িটা দেখছ
ওটা বেহেস্ত যাবার সিড়ি;
আর বায়ে, নিচের নামার যে সুন্দর সিড়িটা
দোজগে নিয়ে যাবে ওটা তোমায়!


আচ্ছা, তুমি থাক, আমি নিচেই নামছি!


২১.০৪.২০০৯