গুন গুন গানে, মন পাখি জানে
ভালবাসে রোদেলা আকাশ।


রং তুলি ছবি, ভাষা বোঝে কবি
কবিতা তে মিলন বিলাশ।


রোদে জ্বলে চাঁদ হয় জোনাকী
আলো ধোয়া ভালবাসা জানে কি?


বাতাশেরা কানে কানে কথা কয়
রোদে নেয়ে আকাশেরা কবি হয়।।


শন শন টানে ঝড় হাওয়া জানে
ফুসে উঠা ভাল বাসা নয়।


বয়ে চলে নদী, সাগর অবধি
হার না মানার আসে জয়।


কাগজে লিখে রাখা নামে কি?
পাজরে ঢেকে রেখে থামে কি?


রিদয়েরা রোদে জ্বলে কথা হয়
বোবারাই প্রেমে পড়ে কথা কয়।।


ক্যানবেরা
১৮ জুন ২০১২