রোদ
ছুড়ে দিয়েছ ঘুটি
দুয়ে দুয়ে চার
এমন ফলাফল যদি চাও;
শুভেচ্ছা রইল।


মেঘের আড়ালেই
চিরদিন সুখী থাক।


তিন থেকে পাচ,
যায়ই হোক
আমার কিন্তু তাতেই চলবে।


আচ্ছা রোদ কি জানে?
বারবনিতা অথবা দালাল
ভালবাসতে না জানলেও
হিসেবে ভুল করে না কখনও।


এবার বোধ হয় বৃষ্টি নামার সময় হল।


ক্যানবেরা
০৫ জুলাই ২০১২