খুব সকালে চোঁখ ধোয়ালে
নরম জলে মন,
সোনার পায়ে নূপুর গায়ে
মন ভোলানো যখন।


আমি তখন তোমায় মগন
দাড়িয়ে চিলে কোঠায়
ভাবি
কখন তুমি কুসুম চুমি
দেখবে আকাশ আমায়।
...
মেয়ে, তুমি কি চাও? সবই কি পাও?
ভাব, কি নেই আমার কাছে?
সব হারাদের যা হারাবার
সবই আমার আছে।


চিলে কোঠায় সাগর এঁকে
বিশাল ঢেওয়ে ফুসে
তোমার জন্যে ভাসছে নৌকা
মাঝি একা বসে।


৩১ অগাষ্ট, ২০১২, ক্যানবেরা