হব জীবনানন্দ দাশ, আশা
হয়ত এবার বলিব তোমায় -
একদিন দিয়েছিলে যেই ভালোবাসা ,
ভুলে গেছ আজ তার ভাষা !


কিন্তু তা কি বলা সহজ!


আমি যে জীবনানন্দ প্রিয় এক মুর্খ চাষা
জানি আমি, - তাই
আমিও ভুলিয়া যেতে চাই
একদিন পেয়েছি যে ভালোবাসা
তার স্মৃতি - আর তার ভাষা ;


২ অগাষ্ট ২০১২
ক্যানবেরা