নদীর ভেতর রোদ ঝলমল অথই জোয়ার ভাটা
সবকিছুতেই রক্ত ঝরায় অস্থিরতার কাঁটা
বেদেনী বৌ’র মাথায় দোলে রঙিন ঝিনুক মালা
শৃংখলিত জীবন ঘরে নষ্ট সুখের জ্বালা।
শিল্পকলায় ছন্দিত  জন, ঝলসে ওঠে ফণা
উদ্দামতায় রাখালী সুর, তপ্ত মেধার কণা
তুফান ঝড়ে মাতাল ঢেউয়ের আকুল নাচানাচি
মানবতার আয়না ভেঙ্গে কেমন করে বাঁচি?