ঘুম পাল্টে স্বপ্ন নিলাম দিন পাল্টে রাত
তুমি দিয়ো রক্ত কমাল কিংবা পারিজাত
সখ পাল্টে ইচ্ছে নিলাম ঠিক পাল্টে ভুল
তুমি দিয়ো খোঁপার কাঁটা হীরেরই নাকফুল
রোদ পাল্টে  বৃষ্টি নিলাম মেঘ পাল্টে ঝড়
তুমি দিয়ো জীবন ঘরে শান্তি নিরন্তর
ফুল পাল্টে কুঁড়ি নিলাম গান পাল্টে সুর
তুমি দিয়ো জল টলোমল গভীর সমুদ্দুর
চাঁদ পাল্টে আকাশ নিলাম নীল পাল্টে লাল
তুমি দিয়ো তোমায় ভালো বাসতে চিরকাল
সুখ পাল্টে কষ্ট নিলাম প্রেম পাল্টে মন
সময় হলে এসো কিন্তু-রইল নিমন্ত্রন!