নদীরভেতের জলের খেলা মেঘ রোদ্দুর মন
শিশির ফোঁটায় আয়না বিলাস সখের বিবর্তন
কোন আলোকের প্রার্থনাতে দ্রৌপদী সুখ নীল
কল্পলোকের বলয় ঘিরে শুধ্ইু অন্ত্যমিল
রঙিন রাতের আঁচল ছুঁয়ে ভাসি শূন্যতায়
দুঃসময়ের আগুনে হায় আস্থাপুড়ে যায়।
কিচির মিচির পাখির গানে ছন্দ কথার মেঘ
চালতা বনের সৌখিনতায় বাড়ে ভাবাবেগ
খঞ্জনিতে রিনি ঝিনি ঝাপসা চারিধার
ভাঙা সাঁকোয় নষ্ট যতো স্বপ্ন করি পার
নদী টানে ভাটির গানে জীবনটা হয় ক্ষয়
ছলছাতুরীর মোহেই ঘটে সকল বিপর্যয়।