সখ্যতার আড়ালে হাসে ফুল পাখি সময়ের চাঁদ
অর্থ বোধক নিয়ম নীতির শেকল ভেঙে কতোটা দূরে
যেতে পারি, আর ভাসাতে পারি আকাশ গাঙে
সভ্যতা ভেলা! ভেজা ভেজা রোদ্দুর স্বপ্নে আনে
শ্বাশত কল্যানের দ্বিপাক্ষিক আমন্ত্রন লিপি।
আবেগে সাড়া দিই। সময় চলে যায় দ্রুততায়।
বদলের স্যাটে লাইটে সৃষ্টি হয় নতুন আবহ।