সূবর্ণ এক দুপুর বেলা পথের মাঝে দেখা
বিমুগ্ধতায় স্বপ্ন হলো দুই হৃদয়ে লেখা
প্রতিদিনই নষ্ট সকাল মিথ্যে আশার বানী
এবার না হয় সত্যি কিছু শোনাও তুমি রানি!
সুগন্ধময় রূমাল খানি ভাসিয়ে দিয়ো জলে
ভাঙা চোরা জীর্ণ হেঁসেল সাজিয়ো কৌশলে
নষ্ট বিবেক  যতই নাড়–ক অসাবধানে কড়া
সাত মহলায় লুকিয়ে থেকো আর দিয়োনা ধরা।
দোল -জোস্না, নকশি কাঁথা বিছিয়ো আকাশ ছাদে
ভয় কি বলো, সুখী যেজন সেও কখনো কাঁদে।
নতুন সকাল উচ্ছলতায় মেললে আলোর ডানা
খুঁজে নিও সেথায় সখ ও স্বপ্নেরই ঠিকানা।