তোমার জন্য স্বপ্নটা লালন করি
ভাঙা পথে হেটে যায় ফেরারী জোস্না বালক।
শরীরের কারুকাজ ঢেকে দেয় বুনো মেঘ
বাতাসের বুকের ভেতর পদাবলী শব্দ নাচে
নাচুনী বালিকার মতো ভেসে যায় নদী।
পড়শির না বলা কথা দোলে
চিরল পাতার দোলনায়।
নির্মোহ কোন কিছুই নয়, টানা পোড়েন নিয়ে ছোটে
বিরহী দিন। এভাবেই ভুল এবং সঠিকের হিসেব
নিয়ে ভাঙা ঘরে জ্বালি অপেক্ষার প্রদীপ।
মোহিনী ঠোঁটের কোনে কৌশলে ঝুলন বাঁধে
ভাষার প্রহরী।