রঙিন চোখে যেদিক তাকাই নিসর্গতায় ভরা
স্বপ্ন পরী আঁচল ওড়ায় যায় না তাকে ধরা
তারুণ্যময় আবেগ নিয়ে জোসনা জলে ভাসি
প্রেমের রাখাল কুঞ্জবনে বাজায় মোহন বাঁশি।


মনের পালে দোলা লাগে ভাটির সুরের গানে
বাউল হয়ে কোথায় হারাই ভালোবাসার টানে
জুঁই কামিনী চম্পা বেলি আঙিনাতে ফোটে
আমার ‘আমি’ মুক্তো খোঁজে কোন সুদূরে ছোটে।


প্রজাপতির ডানায় লিখি ইচ্ছে রঙের চিঠি
চন্দ্র তারা মুচকি হেসে তাকায় মিটি মিটি
রহস্যময় সকল কিছু প্রণয় মোহে ঘেরা
খুনসুঁটি আর বিলাসে হয় নিজ বলয়ে ফেরা।


তোমার প্রেমের রুমাল আসে পাগলামিতে ভেসে
আকুল প্রাণের শংখধ্বণি সুরের ধারায় মেশে
মিলন বীণার ইথার জুড়ে দস্যিপনার ছোঁয়া
অনুভব ও স্বপ্নগুলো যায় না তো তাই খোয়া।


বিনি সূতোয় মালা গাঁথি মন মানুষের নামে
দিই পাঠিয়ে অপ্সরা সুখ ভালোবাসার খামে
পল্লবিত আশা নিয়েই মেঘের ডানায় উড়ি
ভালোবাসা চির অমর নেই কোন তার জুড়ি।