তোমার আঙিনায় বিরোধহীন বুনো উপেক্ষার
রাত আসে। নিঃশব্দ, সুনসান আঁধারে, অপেক্ষার
জাল বোনে মালতি মন। চোখের পাঁপড়িতে শুকনো
পাতার মর্মরধ্বনি নিয়ে নিন্দুকেরা শোনায় হীনমন্যতার
রূপকথা। আমি পলকহীন পরীক্ষায় দুলি সারাক্ষন।
অজানা উৎস থেকে উঠে আসা কোন মানবীর রাঙা
পায়ের ছাপ, এলোমেলো করে দেয় চপল মেঘ। অতন্দ্র
মোহচ্ছন্নতায় রক্ত জবা হৃদয়ের আকুতি বাড়ে।
সময়ের নক্ষত্র পাড়া যন্ত্রনায় ব্যবচ্ছেদ হয়।