মোঃ সাহানুর রহমান শাওন

মোঃ সাহানুর রহমান শাওন
জন্ম তারিখ ৯ ডিসেম্বর ২০০৯
জন্মস্থান বগুড়া , বাংলাদেশ
বর্তমান নিবাস বগুড়া, বাংলাদেশ
পেশা ছাত্র
সামাজিক মাধ্যম Facebook   LinkedIn  

মোঃ সাহানুর রহমান শাওন ৯ই ডিসেম্বর ২০০৯ সালে বগুড়া জেলার শিবগঞ্জ ইউনিয়নের চাঁদনিয়া, শিবগঞ্জ গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা মোঃ আনিছুর রহমান লেবু। পেশায় একজন ব্যবসায়ী। মাতা মোছাঃ ফরিদা পারভীন। তিনি একজন গৃহিনী। বর্তমানে তিনি আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজ, বগুড়া তে অধ্যয়নরত রয়েছেন। ষষ্ঠ শ্রেণীতে অধ্যয়নকালে সাহিত্যচর্চা শুরু করেন। তার লেখা বিভিন্ন পত্রিকা এবং ২৮ টি ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে। এছাড়াও ৬ টি কাব্যগ্ৰন্থে তার লেখা প্রকাশিত হয়েছে। তিনি ২০২২ সালে বাংলা একাডেমী জুনিয়র কবি সম্মাননা পুরস্কার, ২০২৩ সালে বাংলা একাডেমী জুনিয়র সাহিত্য পুরস্কার, ২০২৩ সালে আন্তর্জাতিক কবি সম্মাননা পুরস্কার এবং ২০২৩ সালে দেশসেরা জুনিয়র সাহিত্য সম্মাননা পুরস্কার পেয়েছেন। সাহিত্য চর্চার পাশাপাশি জাতীয় পর্যায়ে চিত্রাংকন প্রতিযোগিতায় বিভিন্ন পুরস্কার অর্জন করেছেন। এছাড়াও তিনি Bangladesh Department Of Archives And Library, Bangla Kobita.com, বাংলা একাডেমি ও বিশ্ব সাহিত্য কেন্দ্র এর সদস্যপদ লাভ করেছেন।

মোঃ সাহানুর রহমান শাওন ১ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোঃ সাহানুর রহমান শাওন -এর ১১টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৭/৪
১৩/৩
১২/৩
১১/৩
২১/৬
১৪/২
১২/২
১০/২
৯/২
৮/২
৭/২

এখানে মোঃ সাহানুর রহমান শাওন -এর ১টি কবিতার বই পাবেন।

মধুমক্ষিকার অঙ্গনে কাব্যের গুঞ্জনে মধুমক্ষিকার অঙ্গনে কাব্যের গুঞ্জনে

প্রকাশনী: মৌমাছি প্রকাশনী