প্রিয় কবি কাজী নজরুলের মত
কবিতার জন্য বিচরণ করেছি অনেক দূর, অনেক বছর
কবিতার টেবিলে জেগেছি রাত।


রাখিনি চোখ কোন রমণীর চোখে
সাধের বিকেল কেটেছে নির্জনে
শুধু কবিতার প্রেমে পড়ে।


তবে কি এসেছে আমার কাছে
নজরুলের মত কোন পঙ্ক্তি কোন শব্দ
কলমের ডগা দিয়ে।


যতই পড়ি, ততই অবাক হই
তোমার কবিতা পড়ে, এই কুয়াশার ভোরে
থেমে যায় আমার কলম।