এলো, এলো,শীত এলো,
চারিদিকে কুয়াশা ছড়ালো |
হাওয়া, হাওয়া,হিমেল হাওয়া,
ঘুম থেকে ওঠার নেই যে তাড়া |
হলো, হলো, দেরি হলো,
সূয্যিমামা জাগতে সময় নিলো|
মজা, মজা, কি যে মজা,
পিঠা, পিঠা, শীতের পিঠা|
রস,রস,খেজুর রস,
পান করে কাঁপি থরথর |
স্বাগতম,স্বাগতম,সু-স্বাগতম,
কুয়াশার চাদর গায়ে -
শীত তোমার আগমন |