ফিরে পাব না আমার শৈশব,
হবে কিনা, জানিনা আর উৎসব |
ছোট্ট বেলার কত স্মৃতি,কত খুশি,
কানে বাজে আমার হয়ে মরমর ধ্বনি |
ইচ্ছে করে ফিরে পেতে সোনালী শিশুকাল,
সময় স্রোতে সব আজি হয়ে গেছে পার|
ঘড়ির কাটা যদি ঘুরত দিক বিপরীতে,
বয়স না বেড়ে যদি কমত বারে -বারে,
হয়তো বা যেতাম ফিরে আমার শৈশবে,
মুখ ভরা হাসিতে যেত মোর মন ভরে|
জীবনের বাঁকে -বাঁকে প্রতি ক্ষণে -ক্ষণে,
নিত্যনতুন সম্ভাবনা, উঁকি দেয় ফিরে -ফিরে |
শৈশব থেকে কৈশোরে,কৈশোর থেকেযৌবনে
তবুও তাড়া করে শৈশব স্মৃতি মোরে |